অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন সেরেনা

অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পয়ন সেরেনা উইলিয়ামস। গত সেপ্টেম্বরে সন্তান জন্মের পর প্রায় চার মাস টেনিস কোর্টের বাইরে ছিলেন মার্কিন এ কৃষ্ণকলি। প্রতিযোগিতমূলক টুর্নামেন্ট বছরের প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে ফেরার কথা জানিয়েছিলেন তিনি। কিন্তু আজ অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন ২৩ বারের গ্র্যান্ডস্লাম জয়ী এ তারকা।

এক বছর আগে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেই নিজের প্রেগন্যান্সির সংবাদ দিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। সন্তান জন্মের পর অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই মেজর টুর্নামেন্টে ফিরতে চেয়েছিলেন তিনি। কিন্তু পুরো ফিট না থাকায় মেলবোর্ন থেকে সরে দাঁড়ালেন সেরেনা।

সেপ্টেম্বরে সন্তান জন্মের পর গত সপ্তাহে প্রথমবারের মতো কোর্টে নামেন সেরেনা। আবুধাবিতে মুদাবালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপে কোর্টে নেমে বুঝতে পারেন কঠিন লড়াইয়ের জন্য এখনো প্রস্তুত নন তিনি। তাতেই বছরের প্রথম ওপেন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেন। অ্যান্ডি মারের পর সেরেনা সরে দাঁড়ানোয় কিছুটা হলেও উত্তাপ হারাবে অস্ট্রেলিয়ান ওপেন।

সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করে সেরেনা বলেন, ‘সন্তান জন্মের পর প্রথম কোর্টে নেমে বুঝতে পেরেছি আমি খেলার জন্য প্রস্তুত নই। আমার কোচ এবং দল বলেছে পুরোপুরি প্রস্তুত থাকলেই তবে লড়াইয়ে যাও। যদিও আমি ফেরার খুব কাছাকাছি, তবে আমি সেটা নই যেটা হতে চাই। তাই হতাশার সঙ্গেই বলছি এবার অস্ট্রেলিয়ান ওপেনে আমি অংশ নিচ্ছি না।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment